আজ শনিবার ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
এম. এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ২০, ২০২১, ১০:২৩ অপরাহ্ণ




খাদ্যশস্য উৎপাদনে সরকারের নিরলস পরিশ্রমে সাফল্য অর্জিত হয়েছে

দেশে খাদ্যশস্য উৎপাদনে বর্তমান সরকার ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং কৃষকের নিরলস পরিশ্রমের ফলে কৃষি ক্ষেত্রে উল্লেখ্যযোগ্য সাফল্য অর্জিত হয়েছে মন্ত্রব্য করে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মোঃ আসাদুল্লাহ বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কণ্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষক ও কৃষির উন্নয়নে কাজ করে যাচ্ছেন। অত্যাধুনিক কৃষি প্রযুক্তির প্রসারের ফলে শস্যবহুমুখীকরণ ও শস্য নিবিড়তা বৃদ্ধির মাধ্যমে দেশে দিনদিন খাদ্য উৎপাদন বৃদ্ধি পাচ্ছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসংহ অঞ্চলের অয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন কার্যালয়ের কনফারেন্স রুমে শনিবার কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরন বিষয়ক দিনব্যাপী অঞ্চলিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক কৃষিবিদ মোঃ আব্দুল মাজেদেরে সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরন প্রকল্পের পরিচালক কৃষিবিদ মোঃ খায়রুল আলম প্রিন্স,প্রকল্পের উপপরিচালক কৃষিবিদ ড.মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসংহ অঞ্চলের উপপরিচালক আশরাফ উদ্দিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জামালপুরের উপপরিচালক কৃষিবিদ নিতাই চন্দ্র বনিক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শেরপুরের উপপরিচালক কৃষিবিদ ড. মুহিদ কুমার দে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নেত্রকোনার উপপরিচালক কৃষিবিদ মোবারক আলী, কৃষিবিদ শাহজাহান সিরাজ ও কৃষিবিদ খায়রুল আমীন প্রমুখ বক্তব্য রাখেন।

কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষন ও বিতরন বিষয়ক দিনব্যাপী অঞ্চলিক কর্মশালায় দেশে ফঅষ্টম বিভাগের জামালপুর,শেরপুর,নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলার কৃষি কর্মকর্তা,কৃষক ও বীজ প্রত্যয়ন কর্মকর্তাসহ শতাধিক প্রতিনিধি অংশ গ্রহন করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১